মঙ্গলবার , জানুয়ারী ১৯ ২০২১
সদ্য সংবাদ

দেশে আরো ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৯৯

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৪০৫-এ। এসময় নতুন করে আরো আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ৪৯৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো তিন লাখ ৭১ হাজার ৬৩১-এ।

আজ মঙ্গলবার (৬ অক্টোম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে দেশের ১০৯টি পরীক্ষাগারের তথ্য তুলে ধরে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৩৯৮টি নমুনা সংগৃহীত হয়েছে। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৩৪৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হল ২০ লাখ ১৩ হাজার ৭৭৬টি নমুনা।

একদিনে সুস্থ হয়ে উঠেছেন আরো এক হাজার ৬৫১ জন রোগী। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে দুই লাখ ৮৪ হাজার ৮৩৩ জন হয়েছে।

গেল ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ১৪ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৮ দশমিক ৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩০ জনের মধ্যে পুরুষ ২০ জন এবং নারী ১০ জন। এ পর্যন্ত মৃত ৫ হাজার ৪০৫ জনের মধ্যে পুরুষ ৪ হাজার ১৭৫ জন; যা শতাংশের হিসাবে ৭৭ দশমিক ২৪ শতাংশ এবং নারী রয়েছেন ১২৩০ জন; যা শতাংশের হিসাবে ২২ দশমিক ৭৬ শতাংশ।

মৃতদের বয়স বিভাজনে বলা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে একজন শিশু রয়েছে; যার বয়স ২০ এর নিচে। এছাড়াও ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৩১ থেকে ৪০ বছরের দুজন, ৪১ থেকে ৫০ বছরের দুজন, ৫১ থেকে ৬০ বছরের সাতজন এবং ষাটোর্ধ্ব বয়সের মারা গেছেন ১৭ জন।

সম্পর্কিত ডেস্ক রিপোট

এছাড়াও চেক করুন

এখন পর্যন্ত করোনার সংক্রমণ এবং মৃত্যুহার বাংলাদেশে খুব কম: প্রধানমন্ত্রী

এখন পর্যন্ত করোনার সংক্রমণ এবং মৃত্যুহার বাংলাদেশে খুব কম: প্রধানমন্ত্রী

Prime Minister Sheikh Hasina said this while addressing as the chief guest at the virtual …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।