মঙ্গলবার , জানুয়ারী ১৯ ২০২১
সদ্য সংবাদ

প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান তানজিল চৌধুরী

প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদ ১ লা জুন অনুষ্ঠিত ৫০০ তম বোর্ড সভায়   তানজিল চৌধুরীকে ব্যাংকের  চেয়ারম্যান নির্বাচিত করেন। তিনি  আজম জে চৌধুরীর স্থলাভিষিক্ত হবেন।

তানজি

ল চৌধুরী ৩৬ বছর বয়সে বাংলাদেশের একটি বেসরকারী বাণিজ্যিক ব্যাংকের সবচেয়ে কম বয়সী চেয়ারম্যান নির্বাচিত হলেন। এর আগে তিনি বোর্ডের সদস্য এবং ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান উভয়ই দায়িত্ব পালন করেছেন।

তানজিল চৌধুরী বহুমুখী হাইড্রোকার্বন এবং জ্বালানি খাতে ৪২ বছরেরও বেশি অভিজ ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দায়িত্ব পালন  করছেন

তিনি ২০১৪ থেকে ২০১৫ পর্যন্ত বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি এবং সোলার মডিউল ম্যানুফ্যাকচারা

র্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এসএমএমএবি) সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেছেন। তিনি প্রাইম এক্সচেঞ্জ সিঙ্গাপুর পিটিএর চেয়ারম্যানও রয়েছেন।

তিনি প্রাইম ব্যাংক ফাউন্ডেশন (পিবিএফ) এর সামাজিক উদ্যোগ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সেক্রেটারি জেনারেল। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন নির্বাচিত পরিচালক এবং বর্তমানে বিসিবির বয়স-গ্রুপ টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এবং বিসিবির সুবিধা পরিচালনা কমিটির অন্তর্বর্তী চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন।

তিনি অসাধারণ ফলাফলসহ অ্যাকাউন্টিং ও ফাইন্যান্সে বিএ (অনার্স) সম্পন্ন করেন। তিনি বিশ্বখ্যাত কিংস কলেজ লন্ডন, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রী অর্জন করেন।

তানজিল চৌধুরী একজন প্রসিদ্ধ গলফার এবং এ ক্রীড়ায় অনেক পুরস্কার অর্জন করেছেন। তিনি বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ফাইন্যান্সিয়াল ডিরাইভেটিভস এন্ড ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজি, শিপিং ও অর্গানাইজেশনাল বিহেভিওয়ার বিষয়ে গেস্ট স্পিকার হিসেবে যুক্ত আছেন।

সম্পর্কিত ডেস্ক রিপোট

এছাড়াও চেক করুন

পূবালী ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হলেন মোহাম্মদ আলী

পূবালী ব্যাংক পরিচালনা পর্ষদ সম্প্রতি মোহাম্মদ আলীকে পূবালী ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চীফ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।