বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স এর বিপরীতে নগদ সহায়তার শর্ত সহজ করলো

বাংলাদেশ ব্যাংক প্রতিবারে সর্বোচ্চ মাঃডঃ পাঁচ হাজার অথবা পাঁচ লক্ষ টাকা পর্যন্ত অর্থ প্রেরণের জন্য কাগজপত্রাদি ব্যতিরেকে প্রণোদনা সুবিধা প্রদান করার জন্য  ব্যাংকসমূহকে  নির্দেশ প্রদান করেছে।

রেমিট্যান্স এর জন্য তাদের এফই সার্কুলার নং-৩১ তারিখঃ ০৬ আগস্ট, ২০১৯ এবং এফই সার্কুলার লেটার নং২৯ তারিখঃ ২০ নভেম্বর, ২০১৯ এর মাধ্যমে  একজন প্রাপককে বৈধ উপায়ে রেমিট্যান্স প্রেরণের বিপরীতে প্রতিবারে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকার অধিক রেমিট্যান্সের ক্ষেত্রে ১৫ কার্যদিবসের মধ্যে কাগজপত্রাদি রেমিট্যান্স প্রদানকারী ব্যাংক শাখায় দাখিল করার কথা বলা হয়েছিল।
বতর্মানে সার্বিক অবস্থায় গ্রাহকের সুবিধা বিবেচনা করে প্রেরিত রেমিট্যান্সের উপর প্রতিবারে সর্বোচ্চ মাঃডঃ পাঁচ হাজার অথবা পাঁচ লক্ষ টাকা পর্যন্ত অর্থ প্রেরণের জন্য কাগজপত্রাদি ব্যতিরেকে প্রণোদনা সুবিধা প্রদান করার জন্য বাংলাদেশ ব্যাংক নির্দেশ প্রদান করেছে।
নগদ সহায়তার জন্য মাঃডঃ পাঁচ হাজার অথবা পাঁচ লক্ষ টাকার অধিক রেমিট্যান্সের ক্ষেত্রে প্রাপক কর্তৃক পনের কার্যদিবসের মধ্যে কাগজপত্র দাখিল করার পরিবর্তে  সময়সীমা দুই মাস পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এ সুবিধা আগামী ৩১শে ডিসেম্বর,২০২০ পর্যন্ত বহাল থাকবে। আর এই সুবিধা ১লা জুলাই ২০১৯ থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে।

 

সম্পর্কিত Desk Report

এছাড়াও চেক করুন

আরও ৭৭ জনের মৃত্যু, শনাক্ত ২৯৫৫

দেশে করোfনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে এই একদিনে আরও দুই হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *