সোমবার , জানুয়ারী ১৮ ২০২১
সদ্য সংবাদ

ভারতে করোনায় মৃত্যু ১ লাখ ছাড়াল

ভারতে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। আর দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৪ লাখ।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। আর মৃত্যুর দিক থেকে বিশ্বে দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৯ জনের। এ নিয়ে সেখানে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৮৪২ জনে। খবর এনডিটিভির

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৯ হাজার ৪৭৬ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্ত হয়েছে ৬৪ লাখ ৭৩ হাজার ৫৪৪ জন।

বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে দৈনিক আক্রান্তের হার ভারতে বেশি। তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আক্রান্তের তুলনায় সুস্থতার হারও সেখানে বেশি। ভারতে ৫৪ লাখ ২৭ হাজার ৭০৬ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ৩২ হাজার ১৯ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৮ হাজার ৬৯৩ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৮ লাখ ৪৭ হাজার ৯২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৬৮০ জনের

সম্পর্কিত ডেস্ক রিপোট

এছাড়াও চেক করুন

এখন পর্যন্ত করোনার সংক্রমণ এবং মৃত্যুহার বাংলাদেশে খুব কম: প্রধানমন্ত্রী

এখন পর্যন্ত করোনার সংক্রমণ এবং মৃত্যুহার বাংলাদেশে খুব কম: প্রধানমন্ত্রী

Prime Minister Sheikh Hasina said this while addressing as the chief guest at the virtual …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।