উপকূলীয় এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা


উপকূলীয় অঞ্চলের সব শিক্ষা প্রতিষ্ঠান রবিবার (১৪ মে) থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’ কারণে উদ্ভূত পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার (১৩ মে) সন্ধ্যায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

জানতে চাইলে তিনি বলেন, যেসব উপকূলে ঘূর্ণিঝড় আঘাত হানতে পারে এবং ক্ষতির আশঙ্কা রয়েছে সেসব এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার শিক্ষা প্রতিষ্ঠান যথারীতি চলবে। আবহাওয়া অধিদফতরের সঙ্গে কথা হচ্ছে। তাদের সঙ্গে কথা শেষ হলে কতদিন বন্ধ থাকবে তার একটা সময় নির্ধারণ করে দিতে পারবো।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’ উদ্ভূত পরিস্থিতির কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিতব্য পরীক্ষা দুই দিন স্থগিত করা হয়েছে।

আগামী রবিবার (১৪ মে) এবং সোমবার (১৫ মে)  পাঁচটি শিক্ষাবোর্ডে ২০২৩ সালের চলমান এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করা হয়েছে। কুমিল্লা শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের দুই দিনের স্থগিত পরীক্ষার তারিখ ও সময় পরে জানিয়ে দেবে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *